bangla music

bangla music

জাতীয়

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে কোকোর স্ত্রী

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে গতকাল রোববার যুক্তরাজ্য থেকে দেশে এসেছেন তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিথি।বিমানবন্দরে নেমেই রাত সোয়া ৯টার দিকে সরাসরি হাসপাতালে যান তিনি।এর আগে ২০১৯ সালের ২৫ ডিসেম্বর শর্মিলা রহমান সিথি দেশে এসেছিলেন। তখনও বেগম খালেদা জিয়া অসুস্থ ছিলেন।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আপাতত দুশ্চিন্তা নেই বলে জানিয়েছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। জানতে চাইলে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জে এম জাহিদ হোসেন বলেন, বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের দেয়া চিকিৎসাপত্র অনুযায়ী, ম্যাডামের চিকিৎসা চলছে। পরীক্ষা-নিরীক্ষায় যেসব অসংগতি ধরা পড়েছিল সেগুলো নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

গত ১২ অক্টোবর হাসপাতালে ভর্তির পর প্রায় সপ্তাহখানেক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে খালেদা জিয়াকে। তবে পরিবার বা দলের পক্ষ থেকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে এবার কেউ কথা বলছেন না। চিকিৎসকরাও গণমাধ্যমকে এ নিয়ে কোনো তথ্য দিচ্ছেন না। এবার তার চিকিৎসাকে ব্যক্তিগত ও পারিবারিক বিষয়ের মধ্যে রাখা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

এভারকেয়ার হাসপাতালের উপপরিচালক (হাসপাতাল ব্যবস্থাপনা) আরিফ মাহমুদ জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য দুটি টিম কাজ করছে। একটির নেতৃত্বে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদার। আরেকটি বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দল। তারা সমন্বয় করে কাজ করছেন।এর আগে চলতি বছরের ১৪ এপ্রিল খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছিলেন। ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় ৫৪ দিন হাসপাতালে ভর্তি থাকার পর ১৯ জুন বাসায় ফেরেন খালেদা জিয়া।