bangla music

bangla music

জাতীয়

ঘরে ঢুকে বন্ধুর অসুস্থ স্ত্রীকে ধ`র্ষণ

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার কলিঙ্গা গ্রামে এক গৃহবধূকে ধ`র্ষ`ণের অ`ভিযোগে বাবলু (৫০) নামে একজনকে গ্রে`প্তার করেছে পু`লিশ।শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে তাকে আ`দালতের মাধ্যমে কা`রাগারে পাঠানো হয়েছে। গ্রে`প্তারকৃত বাবলু ক্ষেতলাল উপজেলার কলিঙ্গা গ্রামের বাসিন্দা।

ক্ষেতলাল থানার ওসি নীরেন্দ্রনাথ মন্ডল জানান, গেল ২৬ অক্টোবর দুপুরে ওই গৃহবধূ অসুস্থ অবস্থায় নিজ বাড়ির শয়নঘরে শুয়ে ছিলেন। এদিকে বাবলু ওই বাড়িতে আগে থেকেই স্বামীর বন্ধু হিসেবে যাতায়াত করতো।ঘটনার দিন বাবলু ওই বাড়িতে গিয়ে সকলের অনুপস্থিতে ওই গৃহবধূকে ধ`র্ষ`ণ করে পালিয়ে যায়।এ ঘটনায় ধ`র্ষ`ণের স্বীকার ওই গৃহবধূর ভাই বাদী হয়ে ক্ষেতলাল থানায় একটি মা`মলা দায়ের করেন। মা`মলার পরই আ`সামি বাবলুকে গ্রে`প্তার করা হয় বলে জানান ওসি।

আরও পড়ুন=বিশ্বে প্রথমবারের মতো স্কটল্যান্ডে ডায়াবেটিসরোগীর জন্য ‘সি-পেপটাইড’ রক্ত পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। ফলে টাইপ-১ ডায়াবেটিসরোগীর ইনসুলিন নেওয়ার দরকার নেই।বিবিসির প্রতিবেদনে জানানো হয়, এই ‘সি -পেপটাইড’ রক্ত পরীক্ষার মাধ্যমে একজন রোগীর শরীরে কী পরিমাণ ইনসুলিন তৈরি হচ্ছে, তা জানা যাবে। এমনকি ডায়াবেটিস রোগীরা বছরের পর বছর ধরে ইনসুলিন নিচ্ছেন, তাদের চিকিৎসা পদ্ধতিতেও আসবে পরিবর্তন।

নভেম্বর থেকে স্কটল্যান্ডে রক্ত পরীক্ষা করা যাবে। পরীক্ষার মাধ্যমে টাইপ-১ রোগীর ডায়াবেটিস নির্ণয়ের সঠিক তথ্য পাওয়া যাবে। তবে, টাইপ-১ রোগী থেকে টাইপ-২ রোগীর কারণের থাকবে পার্থক্য। ডায়াবেটিস প্রধানত ২ ধরনের। টাইপ-১ ডায়াবেটিস ও টাইপ-২ ডায়াবেটিস। টাইপ-১ ডায়াবেটিসের ক্ষেত্রে আক্রান্ত ব্যক্তির শরীরে ইনসুলিন উৎপন্ন হয় না।