bangla music

bangla music

জাতীয়

দেশে ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ২ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু সংখ্যা কমেছে। নতুন করে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৭০ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২১৪ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জনে।

সোমবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রোববার করোনাভাইরাসে ৬ জনের মৃত্যুর সংখ্যা জানা গিয়েছিল।বিশ্ব করোনা পরিস্থিতি: ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ২৪ কোটি ৭৪ লাখ ৬০ হাজার ৫৯৭ জন আক্রান্ত এবং ৫০ লাখ ১৪ হাজার ৯৪০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৫৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৯৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৯৭৫ জন এবং মারা গেছেন ১৬২ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৯ জন এবং মারা গেছেন ৭৪ জন। একদিনে ব্রাজিলে মারা গেছেন ৯৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৭৬১ জন।

ভারতে মারা গেছেন ২৫১ জন এবং আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৩৫ জন।এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৭৭ জন, তুরস্কে ২০১ জন, ইউক্রেনে ৩৩৬, মেক্সিকোতে ৩২৫ এবং ফিলিপাইনে ১২৮ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।