bangla music

bangla music

ক্রিকেট

আরও একটি লজ্জার হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একটি লজ্জার হার। আরও একবার হতাশ করলো বাংলাদেশ দল। সুপার টুয়েলভে হ্যাট্রিক হারের পর চতূর্থ ম্যাচেও ভরাডুবি দেখলো মাহমুদউল্লাহ রিয়াদের দল। দক্ষিন আফ্রিকার বিপক্ষে টাইগারদের চতূর্থ হারটা হলো আরও লজ্জার। প্রোটিয়াদের বিপক্ষে কোনো ধরণের লড়াই করতে পারেনি টাইগাররা। সৌম্য-মুশফিকদের অসহায়ত্ব চোখে পড়েছে পুরো ম্যাচজুড়েই।

মঙ্গলবার আবু ধাবিতে টসে হেরে আগে ব্যাটিং করে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। রাবাদা, নর্টজেদের বিধ্বংস বোলিংয়ের সামনে নাকানিচুবানি খেয়েছে টাইগার ব্যাটিং লাইনআপ। মাত্র ৮৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৪তম ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় দক্ষিন আফ্রিকা।

এমন হারের জন্য ব্যাটস্যামনদেরই দায় দেখছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আজকের উইকেট খুব ভালো ছিল বোলিংয়ের জন্য। ব্যাটসম্যানদের জন্য একটু কঠিন ছিল এরকম উইকেট রান বের করা। তবে আমাদের ব্যাটিং একদমই ভালো হয়নি। খুবই দূর্বল ছিল ব্যাটিংয়ের চিত্র।’

রিয়াদ মনে করেন আজকের ম্যাচে দূর্দান্ত ছিলেন তাসকিন। এই পেসারের প্রশংসায় তিনি বলেন, তাসকিন খুবই ভালো বোলিং করেছে। বিশেষ করে এই টুর্নামেন্টে সে বেশ ভালো করেছে। তাই আজকের ম্যাচের জন্য তাসকিন ও মোস্তাফিজের যেকোনো একজনকে ভাবা হচ্ছিল এবং আমরা একাদশে তাসকিনকেই নিয়েছি।

দক্ষিন আফ্রিকার বিপক্ষে হারের সঙ্গেই বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশনে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন আশা দুটোই শেষ হলো। তবে রিয়াদ মনে করেন, টুর্নামেন্টটা খারাপ কাটলেও দুইটি ম্যাচে জয়ের খুব কাছে ছিল বাংলাদেশ দল। শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই দুইটি ম্যাচে জয় পেলে হয়তো ভিন্ন চিত্র হতো।