bangla music

bangla music

জাতীয়

বিয়ে করে সৌদি গিয়ে ২০ দিনের মাথায় স্বপ্ন শেষ যুবকের

গফরগাঁও উপজেলার পাগলা থানার উস্থি ইউনিয়নের মহলুল গ্রামের মুহাম্মদ রাকিব (২৪) নামে এক যুবক সৌদি আরবে তিন তলার ওপর থেকে পড়ে মারা গেছেন। মঙ্গলবার রিয়াদ শহরে সৌদি সময় দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য মো. গেদু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।জানা যায়, উপজেলার উস্থি ইউনিয়নের

মহলুল গ্রামের মৃত মোঃ শহিদ মিয়ার ছেলে রাকিব প্রায় সাড়ে তিন বছর পূর্বে সৌদি আরবে গিয়ে রিয়াদ শহরে ফ্রি ভিসায় কাজ করতেন। প্রায় দুই মাস পূর্বে দেশে ফিরে মা মমতাজ বেগমের অমতে পাশের হরিপুর নূড়া পাড়া গ্রামের খোকা মিয়ার মেয়ে মীম আক্তারকে বিয়ে করে রাকিব শ্বশুর বাড়িতেই বসবাস করতেন। প্রায় ২০ দিন পূর্বে

রাকিব পুনরায় সৌদি আরবে চলে যান। মঙ্গলবার রিয়াদ শহরে সৌদি সময় দুপুর ১২টার দিকে রাকিব কাজ করার সময় তিনতলা ভবন থেকে পড়ে মারা যায়।ইউপি সদস্য মো. গেদু মিয়া বলেন, দুঃখজনক ঘটনা। ছেলেটি সবে নতুন একটি জীবন শুরু করেছিল। এমন একটি অপমৃত্যু মেনে নেওয়া যায়না।

আরও পড়ুন= আল কোরআন সৃষ্টিজগতের স্রষ্টা আল্লাহর পক্ষ থেকে নাজিল হয়েছে। আল্লাহ বলেন, ‘এ কিতাব অবতীর্ণ হয়েছে পরাক্রমশালী, প্রজ্ঞাময় আল্লাহর পক্ষ থেকে।’ সূরা জুমার, আয়াত ১। আল কোরআন পূর্ববর্তী কিতাবের সত্যয়নকারী। ‘আর আমি তোমার প্রতি কিতাব নাজিল করেছি যথাযথভাবে, এর আগের কিতাবের সত্যয়নকারী ও এর ওপর তদারককারীরূপে।’ সূরা মায়েদা, আয়াত ৪৮।

কোরআন লওহে মাহফুজে লিপিবদ্ধ। কোরআনুল কারিমে বলা হয়েছে, ‘বরং এটা মহান কোরআন, লওহে মাহফুজে লিপিবদ্ধ।’ সূরা বুরুজ, আয়াত ২১-২২। অপবিত্র অবস্থায় কোরআন স্পর্শ করা নিষেধ। কোরআনুল কারিমে বলা হয়েছে, ‘নিশ্চয়ই এটা সম্মানিত কোরআন, যা আছে এক গোপন কিতাবে, যারা পাক-পবিত্র, তারা ছাড়া অন্য কেউ একে স্পর্শ করবে না, এটা সৃষ্টিকুলের রবের পক্ষ থেকে অবতীর্ণ।’ সূরা ওয়াকিয়া, আয়াত ৭৭-৮০।

কোরআন শব্দটি কারউন শব্দ থেকে নিষ্পন্ন হয়েছে। এর ধাতুগত অর্থ দুটি। ১. জমা করা। এর তাৎপর্য হলো এ কিতাবের মধ্যে অতীতের সমস্ত আসমানি কিতাবের মূল শিক্ষা একত্রিত হয়েছে। এর মধ্যেই পৃথিবীর প্রলয় দিন অবধি মানবজাতির প্রয়োজনীয় শিক্ষা ও হেদায়াত সন্নিবেশিত হয়েছে। দেখুন আল মুফরাদাতু ফি গারিবিল কোরআন, ৪১১ পৃষ্ঠা। ২. বার বার পাঠ করা বা পঠিত গ্রন্থ। এই পবিত্র কিতাবটি কোটি কোটি মানুষ প্রতিনিয়ত অধ্যয়ন করছে। পাঠ করছে। এত অধিক পঠিত কিতাব দুনিয়ায় আর একটিও নেই। দেখুন আল ইতকান ফি উলুমিল কোরআন, প্রথম খন্ড, ৫১ পৃষ্ঠা।