bangla music

bangla music

জাতীয়

ভোট চলাকালীন নগদ টাকাসহ চেয়ারম্যান প্রার্থী আটক

নোয়াখালীর বেগমগঞ্জের ১৩নং রসুলপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান বিজয়কে (আনারস মার্কা) নগদ টাকাসহ আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতিসর্ব বিদ্যা। এ সময় তার কাছ থেকে নগদ ষাট হাজার টাকা জব্দ করা হয়।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম এ তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেন, ভোট চলাকালে ১৩ নং রসুলপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান বিজয়কে নগদ ষাট হাজার টাকাসহ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিজিবি আটক করে। পরবর্তীতে এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

আরো পড়ুন: ২৫ নভেম্বর থেকে শুরু স্কুলে ভর্তির অনলাইন আবেদন:সারা দেশের সরকারি-বেসরকারি স্কুলগুলোতে ভর্তির অনলাইন আবেদন শুরু হচ্ছে আগামী ২৫ নভেম্বর থেকে।আবেদন কার্যক্রম চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এবার স্কুলভর্তিতে সারাদেশে একত্রে কেন্দ্রীয়ভাবে লটারি পরিচালিত হবে। টেলিটকের মাধ্যমে ভর্তি ফরম বিক্রি, লটারি ও ফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি)এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২২ সালের প্রথম থেকে নবম শ্রেণির স্কুলভর্তি সংক্রান্ত সভায় ঢাকা মহানগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন। সভা সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে এ বছর সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে ভর্তি ফরম বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথমবারের মতো সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে উভয় স্তরের ভর্তি লটারি কেন্দ্রীয়ভাবে আয়োজন করা হবে। আগামী ২৫ নভেম্বর আবেদন শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে। সরকারি স্কুলভর্তির লটারি হবে ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলের লটারি হবে ১৯ ডিসেম্বর।

জানা গেছে,১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো হবে সরকারি স্কুলের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের।অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি চলবে ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত। অন্যদিকে, বেসরকারি স্কুলে ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকা অনুযায়ী ভর্তি চলবে ২৮ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত।