bangla music

bangla music

নির্বাচন

ঘোড়ায় চড়ে এসে ঘোড়া চাইলেও পেলেন অটোরিকশা!

শেখ আলম ৩৪ বছর বয়সেই পেয়েছেন ‘চেয়ারম্যন’ উপাধি। তবে তিনি কখনো নির্বাচন করেননি। মানুষ তাকে ভালোবেসে ‘আলম চেয়ারম্যান’ বলেই ডাকে। এবার ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করবেন আলম।ঘোড়া চালিয়ে জীবিকা নির্বাহ করেন আলম। তাই ঘোড়াই তার পছন্দের প্রতীক। ৪ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ঘোড়ায় চড়ে উপজেলা পরিষদে আসেন আলম। এ সময় তিনি ঘোড়া প্রতীক দাবি করেন।

শেখ আলম ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরহরিরাম ইউনিয়নের বাসিন্দা। ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন তিনি। তবে আলমের কপাল খারাপ। ঘোড়া চেয়ে প্রতীক হিসেবে পেয়েছেন অটোরিকশা। ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বী থাকায় লটারির মাধ্যমে সমাধান করা হয়।

জানা যায়, শুক্রবার (১২ নভেম্বর) দুপুর ১২টার দিকে চরভদ্রাসন উপজেলা পরিষদ সভাকক্ষে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় চরহরিরামপুর ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্থী মোনায়েম খান ঘোড়া প্রতীক দাবি করেন। এরপর শেখ আলম না মোনায়েম খান ঘোড়া পাবেন সেই দ্বন্দ্ব মেটাতে লটারি করা হয়। লটারিটে শেখ আলমের ভাগ্যে জোটে অটোরিকশা প্রতীক। আর ঘোড়া পেয়ে যান মোনায়েম খান।

চেয়ারম্যান প্রার্থী শেখ আলম বলেন, এই ঘোড়ার রোজগার আমি খাই। এজন্য সেদিন (৪ নভেম্বর) ঘোড়ায় চড়ে এসে ঘোড়া প্রতীক চেয়েছিলাম। আমি স্বপ্নেও ভাবিনি যে আমি ঘোড়া প্রতীক পাব না। তবে আমি অটোরিকশা প্রতীকে নির্বাচন করব। এই প্রতীকে জনগণ আমার পাশে থাকবে বলে আমি আশা করি। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চরভদ্রাসনের ৩ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।