bangla music

bangla music

জাতীয়

জগন্নাথের শিক্ষক সাঈদা বাবলীর মৃত্যু তদন্তের নির্দেশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলীর (৩৫) মৃত্যুর ঘটনায় চিকিৎসকের অবহেলা আছে কি না তা খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একজন জেলা জজের নেতৃত্বে তিন সদস্যের কমিটিকে অনুসন্ধান করে আগামী ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।এই

কমিটির সদস্যরা হলেন জেলা জজ, একজন চিকিৎসক, সহযোগী অধ্যাপকের নিচে নয় এমন একজন এবং একজন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি)। এই তিনজন বিষয়টি অনুসন্ধান করবেন।পাশাপাশি মৃত্যুর ঘটনায় কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।ওই শিক্ষকের পাঁচ বছর বয়সী

শিশুসন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভের করা রিটের শুনানি নিয়ে রবিবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। রিটে শিশু বর্ণভের ‘লিটিগেশন ফ্রেন্ড’ হচ্ছেন তার মামা গোলাম হাফিজ।

এর আগে গত ১২ অক্টোবর সাঈদা নাসরিন বাবলীর পাঁচ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভের পক্ষে আইনজীবী রিটটি দায়ের করেন। রিটে বাবলীর মৃত্যুতে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিৎসকদের অবহেলাকে দায়ী করা হয়।

রিটে মৃত্যুর ঘটনা তদন্ত করতে বলা হয়। এছাড়া স্কয়ার হাসপাতালের কাছে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়। রিটের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার অনিক আর হক।২০ জুন বাবলী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। ২১ জুন থেকে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই ৭ জুলাই তিনি মারা যান।