bangla music

bangla music

জাতীয়

পরকীয়ার জন্য শিশুহত্যায় সৎ মায়ের মৃত্যুদণ্ড

পরকীয়া প্রেমের জন্য পাঁচ বছরের শিশু নাতিশাকে কুপিয়ে হত্যার দায়ে সৎ মা তিথি আক্তার মুক্তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে তাকে।আজ সোমবার দুপুরে খুলনার সিনিয়ার দায়রা জজ মশিউর রহমান চৌধুরী এই আদেশ দেন। মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, বান্দরবানে কর্মরত আনসার সদস্য খাজা শেখের দ্বিতীয় স্ত্রী তিথি আক্তার মুক্তা। পরকীয়া প্রেমে বাধা হওয়ার জন্য গত ৫ এপ্রিল রাত ৯টায় খুলনা তেরথাদা উপজেলার আড়কান্দি স্বামীর বাড়িতে দা দিয়ে সাত কোপ মেরে শিশু নাতিশাকে হত্যা করে মুক্তা। এই ঘটনায় নিহতের দাদা বাশার শেখ বাদী হয়ে তেরখাদা থানায়

হত্যা মামলা দায়ের করে। এই মামলার দায়েরের পর ৩১ মে তেরখাদা থানার এসআই শফিকুল ইসলাম মুক্তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।এই মামলার চার্জশিটভুক্ত ২৫ জনের মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন আদালত।

আরও পড়ুন= টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন থেকে বাড়তি টোল আদায় সংক্রান্ত প্রজ্ঞাপন জারি ঘোষণার হওয়ার পর সেটি কার্যকর করতে দিন তারিখ ঘোষণা করেছে সেতু কর্তৃপক্ষ।এতে সোমবার (১৫ নভেম্বর) রাত ১২ টার পর থেকে কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাড়তি টোল আজ থেকে কার্যকর না করতে নির্দেশনা দিয়েছে।

বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, সোমবার রাত ১২ টা থেকে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন থেকে সরকার ঘোষিত বাড়তি টোল আদায় শুরু হওয়ার কথা ছিল। সে উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে রাতে মন্ত্রণালয় থেকে আজ থেকে বাড়তি টোল আদায় কার্যক্রম শুরু না করতে নির্দেশনা দেওয়া হয়েছে। ফলে পরিবহন থেকে বাড়তি টোল আদায় হচ্ছে না। পূর্বের টোল দিয়ে চালকরা সেতু পারাপার হতে পারবে।

তিনি আরো বলেন, কবে নাগাদ এটি কার্যকর করা হবে সেটাও বলা যাচ্ছে না। এরআগে গত ২ নভেম্বর (মঙ্গলবার) বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বৃদ্ধি নিয়ে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ারুল নাসের এর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছিল। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পরদিন থেকেই বঙ্গবন্ধু সেতুতে পারাপার হওয়া যানবাহন চালকদের মাঝে টোল বৃদ্ধি করে জারি করা প্রজ্ঞাপনসহ নিজস্ব উদ্যোগে লিফলেট ছাপিয়ে প্রচার প্রচারণা শুরু করে সেতু কর্তৃপক্ষ।