bangla music

bangla music

জাতীয়

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। জীবন মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি এখন এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার ব্যবস্থা করার দাবিতে আগামী শনিবার রাজধানীসহ সারা দেশে বিএনপির পক্ষ থেকে গণ অনশন কর্মসূচি ঘোষণা করেন ফখরুল। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গণ অনশন কর্মসূচি পালিত হবে বলে জানান তিনি।মির্জা ফখরুল বলেন, বিদেশে চিকিৎসাটা বড় জরুরি। এ কথা বারবার বলা হয়েছে। আজকে অন্যান্য দলও বলছে, সবাই বলছে। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী এ আহ্বানে সাড়া দিচ্ছেন না।

তিনি বলেন, আমরা আবারও আহ্বান জানাতে চাই অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন রক্ষা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না। বিএনপি মহাসচিব বলেন, জেলে থেকে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘ আড়াই বছর তিনি নির্জন কারাবাসে ছিলেন।

ফলে অনেক ব্যাধি তার শরীরে বাসা বেঁধেছে। সেখানে কোনো চিকিৎসার সুযোগ ছিল না। সে চিকিৎসা না দেওয়ার ফলে আজকে তার অনেক রোগ দেখা দিয়েছে।এর আগে ১৩ নভেম্বর বিকেলে খালেদা জিয়াকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ারে ভর্তি করানো হয়।

শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে তার। খালেদার অবস্থা ভালো নয় বলে বিএনপি থেকে জানানো হয়েছে। মানবিক স্বার্থে হলেও দলীয় প্রধানকে বিদেশ নিয়ে যেতে সরকারের অনুমতি চেয়েছেন তারা। তবে এ বিষয়ে সরকার থেকে সবুজ সংকেত পাওয়া যাচ্ছে না।