bangla music

bangla music

জাতীয়

নির্বাচন করা হলো না মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী মেনেকা বেগমের

নির্বাচন করা হলোনা মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী মেনেকা বেগমের। তার আগেই না ফেরার দেশে চলে গেলেন মেনেকা বেগম (৫০)। তৃতীয় ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাগেশ্বরীর ১৫ নং কচাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ৪,৫,৬ নং ওয়ার্ড থেকে বক প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন। কিন্তু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই শুক্রবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে ভাত খাওয়া সময় মৃত্যুর কাছে হেরে গিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

মৃতের স্বামী গোলাপ উদ্দিন জানায়, প্রতিদিনের মত আজও সকালের খাওয়া-দাওয়া শেষে স্বামী স্ত্রী দুজনেই নির্বাচনী এলাকায় যাওয়ার কথা ছিল তাদের। সকালের রান্না শেষে তাকে বাহির আঙ্গিনায় খেতে দিয়ে সংসারের অন্য কাজ শেষ করছিলেন মেনেকা বেগম। এরিমধ্যে তার খাওয়া হয়ে গেলে তার বসার আসনেই খেতে বসে মেনেকা।

তিনি খাওয়া শেষে পানের চুন আনতে ঘরে ঢুকে বের হয়ে দেখেন ভাতের প্লেটের পাশেই মাটিতে লুটিয়ে পরেছেন মেনেকা। তিনি ভেবেছিলেন গলায় ভাত আটকিয়ে হয়তো দম বন্ধ হয়ে মাটিতে পড়ে গেছেন মেনেকা। এটা ভেবে তিনি তাৎক্ষণিকভাবে দম ফেরানোর জন্য তার বুকে পিঠে গলায় মালিশ করতে করতে থাকেন। কিন্তু ততক্ষণে তাকে ফাঁকি দিয়ে তাকে ছেড়ে না ফেরার দেশে চলে গেছে মেনেকা বেগম।

তারএ মৃত্যুকে অনেকেই গলায় ভাত আটকিয়ে মৃত্যু হয়েছে বলে বলাবলি করলেও তার মৃত্যু নির্বাচন কেন্দ্রিক টেনশনে হয়েছে বলে এ প্রতিবেদককে জানায় মৃতের স্বামী গোলাপ উদ্দিন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কচাকাটা ইউনিয়নের ৪, ৫, ৬ নং ওয়ার্ডে মহিলা সংরক্ষিত আসনে মেনেকা বেগম ছাড়াও মোছাঃ আছিয়া বেগম- মাইক, মোছাঃনুরুন্নাহার বেগম- কলম, মেছাঃ লাকি বেগম- তালগাছ ও হেলিকপ্টার প্রতীক নিয়ে মোছাঃ রহিমা বেগমসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তার এ মৃত্যুতে আসন্ন কচাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব পড়বে কি’না জানতে চাইলে নাগেশ্বরী নির্বাচন অফিসার আনোয়ার হোসেন ইউপি নির্বাচন বিধি বিশেষ “চার” অনুযায়ী বলেন, ভোট গ্রহনের পূর্বে সংরক্ষিত আসনে সদস্য এবং সাধারণ আসনে সদস্য পদে মনোনীত বৈধ কোনো প্রার্থীর মৃত্যু হলে ভোট গ্রহন অবশিষ্ট প্রার্থীগণের মাঝে সীমাবদ্ধ থাকবে।