bangla music

bangla music

জাতীয়

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে আ’লীগ থেকে বহিষ্কার

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করে দেওয়া গাজীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বক্তব্যসংবলিত একটি ভিডিও গত অক্টোবরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে এ নিয়ে ব্যাপক তোলপাড় হয়। মেয়রের পদত্যাগ ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে জাহাঙ্গীরকে বহিস্কারের দাবিতে গাজীপুর মহানগরীর কয়েকটি স্থানে বিক্ষোভ করেন দলীয় নেতাকর্মীরা।

আরও পড়ুনঃতিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত ৪ উইকেট হেরে যায় বাংলাদেশ। শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১০ ওভারে ৪০ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। তবে শেষ ১০ ওভারে ৮৭ রান করায় স্কোর দাঁড়ায় ১২৭/৭।

এই পুঁজি নিয়েও ভালোই ফাইট করে বাংলাদেশ। ২৪ রানে পাকিস্তানের মতো শক্তিশালী দলের প্রথম সারির ৪ উইকেট তুলে নেয় টাইগাররা। কিন্ত ইনিংসের প্রথম দিকের পারফরম্যান্সের ধারাবাহিকতা শেষ দিকে ধরে রাখতে না পারায় ৪ উইকেটে হেরে যায় টাইগাররা।

ম্যাচ শেষে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, টস জিতে আমার কাছে মনে হয়েছে প্রথমে ব্যাট করাই ভালো। তাই আগে ব্যাটিং নিয়েছি। কিন্ত আমরা ব্যাটিংয়ে শুরুটা ভালো করতে না পারলেও শেষ দিকে ভালো হয়েছে। আমরা যদি এই উইকেটে ১৪০ রান করতে পারতাম তাহলে ম্যাচটায় আরো ভালো ফাইট দেওয়া যেতো জয়ের সুযোগ থাকত।অধিনায়ক আরও বলেন, ১২৭ রানের পুঁজি নিয়েও আমাদের বোলাররা শুরুতে ভালো করেছে। কিন্তু শেষ দিকে আমরা সেই পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। যে কারণে হারতে হয়েছে। আশা করি পরের ম্যাচে জয়ে ফিরতে পারব।