bangla music

bangla music

জাতীয়

বাবা মারা গেছেন সৌদি আরবে, কান্নায় ভেঙে পড়ে এসএসসি পরীক্ষায় অংশ নিল লিজা

বাবার মারা গেছেন সৌদি আরবে। সেই খবর পেয়েও কান্না করতে করতে এসএসসি পরীক্ষায় অংশ নিল মেয়ে আফরিন জাহান লিজা। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আবেঘঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। এমন এক ঘটনা ঘটেছে ময়মনসিংহ গৌরীপুরের উপজেলার সহনাটী ইউনিয়নের সহনাটী দক্ষিণ পাড়া গ্রামে।আফরিন জাহান লিজা ওই গ্রামের আলাল উদ্দিনের (৪০) মেয়ে।

সে উপজেলার গিধাউষা হাসন আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শাখা থেকে বেখৈরহাটী এনকে (নরেন্দ্রকান্ত) উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি জীববিজ্ঞান পরীক্ষায় অংশ নিয়েছেন। লিজার বাবা আলাল উদ্দিন সৌদি আরব প্রবাসী।গত রবিবার (২১ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যার দিকে ফুসফুস জনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে মৃত্যু বরণ করেন।

সোমবার (২২ নভেম্বর) দুপুর বিডি২৪লাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন নিহত আলাল উদ্দিনের ভাতিজা নাহিদ হাসান রনি।তিনি বলেন, রবিবার সন্ধ্যা ৬ টার দিকে সৌদি আরবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আলাল উদ্দিন। তার মেয়ে লিজা এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। এ কথা বলেই কান্না ভেঙ্গে পড়েন।

তিনি আর কিছু বলতে পারেননি তিনি। আলাল উদ্দিন দীর্ঘ ৯ বছর মালয়েশিয়ায় কর্মরত ছিলেন। দীর্ঘ প্রবাস জীবন শেষে দেশে এসে তিন বছর থাকেন। দুই বছর পর আবার সৌদি আরব চলে যান। সেখানে তিনি নানা রোগে আক্রান্ত হন। সম্প্রতি ফুসফুসে পানি জমাসহ নানা কারণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সৌদি আরবে কর্মরত আলাল উদ্দিনের ভাগ্নে রুবেল মিয়া বলেন, তিনি বেশ কিছুদিন যাবত ফুসফুসের ব্যথা অনুভব করছিলেন। ডাক্তার দেখানোর পর জানা গেলো তার ফুসফুসে পানি চলে এসেছে, খাদ্যনালী শুকিয়ে গেছে। এমতাবস্থায় তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে যাই। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি ১ মেয়ে ও ছেলে এবং স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।