bangla music

bangla music

জাতীয়

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আমলী আদালত-১ এ মামলা দায়ের হয়েছে।আজ মঙ্গলবার (২৩ শে নভেম্বর) দুপুরে মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি দায়ের করেন। মামলা নম্বর সিআর ৭৭২/২০২১।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, আসামি একজন মুখোশধারী আওয়ামী লীগের সাবেক নেতা। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ও মুক্তিযুদ্ধ নিয়ে উস্কানিমূলক বক্তব্য প্রদান করে বঙ্গবন্ধু সম্পর্কে প্রপাগাণ্ডা চালিয়ে ইতিহাস বিকৃত করেছেন। এছাড়া শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছাড়িয়েছেন। এসব বিষয় উল্লেখ করে ৫০৪ ও ৫০৫ ধারায় মামলার আবদেন করেন।

আদলাত সূত্রে জানা যায়, রাজবাড়ীর আমলী আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেনের আদালতে এ মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী বছরের ১৩ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

শশী আক্তারের আইনজীবি অ্যাড. মেহেদী হাসান বলেন, গাজীপুরের মেয়রের বিরুদ্ধে মামলার আবেদন করেছিলাম। মহামান্য আদালত মামলাটি আমলে নিয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।