bangla music

bangla music

শিক্ষা

ঢাবির পর এবার বুয়েটেও ভর্তি পরীক্ষায় সেরা সিয়াম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ শুক্রবার (২৬ নভেম্বর) বুয়েটের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের মেফতাউল আলম সিয়াম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায়ও প্রথম হয়েছেন।

তার রোল নম্বর ৫০৬১৫। বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী ছিলেন তিনি।শুক্রবার (২৬ নভেম্বর) বুয়েটের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ugadmission.buet.ac.bd এই ফল প্রকাশিত হয়েছে। এর আগে সিয়াম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষাতেও প্রথম স্থান অধিকার করেন।

সেই সঙ্গে তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার তৃতীয় স্থান অধিকার করেন তিনি।এছাড়া চলতি বছরের মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন সিয়াম। তবে বুয়েটে প্রথম হতে পেরে বেশ উচ্ছ্বসিত সিয়াম জানান, বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে পড়তে চান তিনি। এ বিষয়ে উচ্চতর শিক্ষা ও গবেষণার পরিকল্পনা আছে।