bangla music

bangla music

জাতীয়

তিন পায়ের অদ্ভুত বাছুরটির দাম ৩ লাখ টাকা

দিনাজপুরের বিরল উপজেলায় তিন পাবিশিষ্ট অদ্ভুত এক বাছুরের দাম তিন লাখ টাকা হাঁকানো হয়েছে। প্রাকৃতিকভাবে বাছুরটির তিন পা নিয়ে জন্ম হয়। বাছুরটির বয়স সাত মাস।নীবিড় পরিচর্যার মাধ্যমে লালন-পালন করছেন কৃষক মো. নুর ইসলাম। তিনি দিনাজপুরের বিরল পৌর শহরের ৬নং ওয়ার্ডের শাকধোয়া এলাকার বাসিন্দা ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাও. মো. মনসুর আলীর ছেলে।

এদিকে বাছুরটি দেখতে প্রতিদিন উৎসুক জনতা ভিড় করছেন ওই কৃষকের বাড়িতে।কৃষক মো. নুর ইসলাম যুগান্তরকে জানান, সাত মাস আগে তিন পা নিয়েই বাছুরটির জন্ম হয়। অদ্ভুতভাবে বাছুরটি তিন পা নিয়েই দাঁড়িয়ে থাকতে পারে। ধীরে ধীরে বড় হওয়ার সঙ্গে সঙ্গে তিন পা নিয়েই অন্যান্য গরুর মতোই চলাফেরা করছে বাছুরটি। এর তিনটি পা স্বাভাবিক থাকলেও পেছনের বাম পা শরীর ভেদ করে সামান্য একটু বের হয়ে আছে। এখানে দুটি নোখও রয়েছে।

বর্তমানে বাছুরটি সুস্থ রয়েছে। স্বাভাবিক অবস্থায় বাছুরটি নিয়মিত খাওয়া-দাওয়া এবং বিশ্রাম করে।তিনি আরও জানান, বিভিন্ন পর্যটনকেন্দ্র ও রিসোর্ট থেকে ও বাছুরটি ক্রয়ের জন্য প্রস্তাব আসে। তবে তিন লাখ টাকা মূল্য পেলে এ ষাঁড় বাছুরটি বিক্রি কবেন বলে জানান মো. নুর ইসলাম।

আরও পড়ুন=মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। ছেলে জ্যাকসনকে নিয়ে মোটরযানটি চালাচ্ছিলেন ওয়ার্ন। একটি ফ্যাক্টরির গেট থেকে বের হওয়ার পথে একটি ঢালু জায়গায় মোড় ঘুরতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ওয়ার্ন। এ সময় প্রায় ১৫ মিটার দূরে ছিটকে পড়ে তার ৩০০ কেজি ওজনের মোটরসাইকেল তার ওপরই। কোমর আর পায়ে বেশ ব্যথা পেয়েছেন এই সাবেক লেস্পিনার।

হাসপাতালের বরাত দিয়ে অস্ট্রেলিয়ার একটি গণমাধ্যম জানিয়েছে, শেন ওয়ার্নের আঘাত মারাত্মক কিছু নয়। তার ছেলে অক্ষত আছেন।৫২ বছর বয়সি এই তারকা স্পিনার অস্ট্রেলিয়ার একটি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘এখন ভালো আছি। তবে সারা শরীরে প্রচণ্ড ব্যথা। দুর্ঘটনার সময় খুব ভয় পেয়েছিলাম। প্রথমে মনে হচ্ছিল কোমর আর পায়ের হাড় ভেঙেছে। কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু ঘটেনি। বেশ কয়েক জায়গায় কেটে গেছে, এই যা।’