bangla music

bangla music

জাতীয়

এখনও প্রবেশপত্র না পেয়ে সড়কে কাঁদছেন পরীক্ষার্থীরা

রংপুর সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রায় ১২৫ শিক্ষার্থী এইচএসসি-সমমানের পরীক্ষার প্রবেশপত্র পায়নি। এতে করে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবার এইচএসসি পরীক্ষা দিতে পারছে না। এ নিয়ে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা।বুধবার রাতে প্রবেশপত্রের দাবিতে সাহেবগঞ্জ-হারাগাছ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এদিকে এ ঘটনায় ওই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষসহ অন্যান্যরা গা ঢাকা দিয়েছেন। অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের খুঁজছে পুলিশ।

এ ব্যাপারে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর জানান, রংপুরের জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা) অনুরোধ করেছেন পরীক্ষার্থীদের রোল নম্বর দিয়ে পরীক্ষা নেওয়া জন্য। তাদের জন্য ফটোকপি করে প্রশ্নপত্র দেওয়ার কথা বলেছেন। পরবর্তীতে ওই পরীক্ষার্থীদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করা হবে।

বিক্ষোভ অংশ নেওয়া রাকিবুল ইসলাম ও বিপ্লব হোসেন বলেন, আমাদের ১২৫ জনের মতো শিক্ষার্থীর এখনও প্রবেশপত্র আসেনি। এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানাতেও পারেনি কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি, অধ্যক্ষ আজিজুল ইসলামের ভুলের কারণেই এমনটি হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ জানান, কারিগরি শিক্ষাবোর্ডের ভুলের কারণে এটি হয়েছে। বোর্ডে যোগাযোগ করে প্রথম দিনের পরীক্ষা অন্য কোনো দিনে নেওয়ার চেষ্টা করছেন বলে জানান তিনি।

রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত হোসেন জানান, বিষয়টি শোনার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। শিক্ষার্থী ও অভিভাবকের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।