bangla music

bangla music

জাতীয়

আজ থেকে ১১০ টাকায় পাওয়া যাবে সয়াবিন তেল

দেশের বাজারে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির মাঝে সয়াবিন তেলের দাম আকাশচুম্বী। খুচরা বাজারে বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকায়। এমন পরিস্থিতিতে দাম স্থিতিশীল রাখতে আজ থেকে ভ্রাম্যমাণ ট্রাকে ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বাজারে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে সরকারি এই সংস্থার পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এসময় তেলের পাশাপাশি পেঁয়াজ, মসুর ডাল ও চিনিও বিক্রি করবে সংস্থাটি। শ‌নিবার (৪ ডিসেম্বর) টিসিবির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবিরও এ তথ্য নিশ্চিত করেছেন।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, রবিবার ৫ ডি‌সেম্বর থেকে ২৮ ডি‌সেম্বর পর্যন্ত সয়াবিন তেল, মসুর ডাল, পেঁয়াজ ও চিনি বিক্রি করবে টিসিবি। আর এই বিক্রি কার্যক্রম শুক্রবার ছাড়া সপ্তাহের ছয় দিন চলমান থাকবে। কোভিড-১৯ চলাকালীন সময়ে সাধারণ আয়ের মানুষকে ভর্তুকি মূল্যে সারাদেশে ৪০০ থে‌কে ৪৫৯টি ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির এসব পণ্য বিক্রি করবে।

ট্রাক থেকে এক জন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২-৫ লিটার সয়াবিন তেল ও কে‌জি ৩০ টাকা দ‌রে পেঁয়াজ কিনতে পারবেন। উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার অজুহাতে দেশের তেল ব্যবসায়ীরা তেলের দাম বাড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সরকার টিসিবির মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করে আসছে।