bangla music

bangla music

জাতীয়

যেনে নিন ঘূর্ণিঝড় জাওয়াদের সর্বশেষ অবস্থা

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আজ দুপুরের আগে এটি আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে বলে ধারণা করছে আবহাওয়া অধিদফতর।ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে দেশের আকাশে মেঘের আনাগোনা দেখা যাচ্ছে। এছাড়া খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে এবং তা অব্যাহত রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশের দক্ষিণাঞ্চলে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। আজ ও আগামীকাল সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হবে। তবে কাল থেকে ঢাকার আকাশ পরিষ্কার হতে শুরু করবে।ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হওয়ায় ঝড়ের আশঙ্কা কম। তবে এর প্রভাবে উপকূলে কিছুটা দমকা বাতাস থাকতে পারে। এছাড়া ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নং স্থানীয় সতর্কসংকেত অব্যাহত আছে।

আরও পড়ুন=জাপানি মা নাকানো এরিকো নিজের দুই মেয়েকে ফিরে পেতে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছেন । বাবা ইমরান শরিফের কাছ থেকে দুই কন্যাশিশুকে ফিরে পেতে এ আপিল করেছেন জাপানি নাগরিক নাকানো এরিকো।আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রবিবার এই আবেদন (সিএমপি) করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

এর আগে গত ২১ নভেম্বর জাপান থেকে আসা দুই শিশু তাদের বাবা বাংলাদেশি বংশোদ্ভূত ইমরান শরিফের হেফাজতে থাকবে বলে রায় দিয়েছিলেন। শিশুদের মা জাপানি নাগরিক এরিকো নাকানো তাদের সঙ্গে দেখা ও একান্তে সময় কাটানোর সুযোগ পাবেন।আদালত বলেন, যেহেতু মা জাপানি নাগরিক এবং সেখানে বসবাস ও কর্মরত। সে কারণে তিনি তার সুবিধামতো সময়ে বাংলাদেশে এসে প্রতিবার কমপক্ষে ১০ দিন সন্তানদের সঙ্গে একান্তে সময় কাটাতে পারবেন। এ ক্ষেত্রে বছরে তিনবার বাংলাদেশে যাওয়া-আসাসহ ১০ দিন অবস্থানের যাবতীয় খরচ শিশুদের বাবাকে বহন করতে হবে।

আদালত আরও বলেন, অতিরিক্ত সময়ে যাওয়া-আসা বা বাংলাদেশে অবস্থানের খরচ মা নিজে বহন করবেন। শিশুদের বাবা মাসে অন্তত দুবার ছুটির দিনে শিশুসন্তানদের সঙ্গে তাদের মায়ের ভিডিওকলের মাধ্যমে কথা বলা নিশ্চিতের ব্যবস্থা করবেন।গত কয়েক মাসে বাংলাদেশে অবস্থান ও যাতায়াত খরচ বাবদ আগামী সাত দিনের মধ্যে শিশুদের বাবা তাদের মাকে বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ টাকা দেবেন।