bangla music

bangla music

জাতীয়

বিকৃত রুচির মানুষ বর্তমান সরকারের প্রতিমন্ত্রী: ন্যান্সি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের অশ্রাব্য মন্তব্যের প্রতিবাদ জানালেন কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।তথ্য প্রতিমন্ত্রীর করা মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিএনপির’র পক্ষ থেকে অবিলম্বে তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করে জনসমক্ষে ক্ষমা চেয়ে পদত্যাগ করার আহ্বান জানানো হয়েছে। এছাড়াও এমন মন্তব্যের নিন্দা জানিয়েছেন ৪০ জন নারী অধিকারকর্মী। এবার সেই তালিকায় যুক্ত হলেন কণ্ঠশিল্পী ন্যান্সিও।

নিজের ভেরিফায়েড ফেসবুকে এই কণ্ঠশিল্পী লিখেছেন, ‘এমন বিকৃত রুচি, বিকৃত ভাষার মানুষ আমাদের বর্তমান সরকারের প্রতিমন্ত্রী! রাজনীতির ময়দানে পক্ষ-বিপক্ষ থাকবে এটাই স্বাভাবিক। তাই বলে সস্তা পাবলিসিটির জন্য যে লোক একজন নারীকে সম্মান দিতে জানে না তাকে ধিক্কার জানাই। জাইমা রহমানকে নিয়ে করা এমন জঘন্য বানোয়াট বক্তব্য প্রত্যাহারে সরকার কি ভূমিকা পালন করেন তা দেখার অপেক্ষায় বাঙালি জাতি।

আরও পড়ুন= নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। তার ছুটির আবেদন মঞ্জুর করেছে বিসিবি। রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ নারী দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান।তিনি বলেন, ‘যার বিশ্রাম দরকার তাকে তো দিতেই হবে। সাকিব তো চোটে নেই, বিশ্রামও চায়নি। বিরতি চেয়েছে পারিবারিক প্রয়োজনে। সে ছুটি চেয়েছে। ইনজুরিও না রেস্টও না। সে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আগে থেকেই বলে এসেছি যে কেউ যদি ছুটি চায়, খেলতে না চায়, সেটি অফিসিয়ালি হতে হবে। আগাম জানতে চাই। হঠাৎ করে হলে তো সমস্যা।’

এর আগে, গত শনিবার পারিবারিক প্রয়োজনে ছুটি চেয়ে বোর্ডে চিঠি পাঠান সাকিব। তার কিছুক্ষণ আগেই বোর্ড সাকিবকে নিয়েই ১৮ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড সফরের।সাকিব ছাড়া বাংলাদেশ স্কোয়াডে নেই আর কোনো বাঁহাতি স্পিনার। যদিও বিকল্প হিসেবে বাঁহাতি স্পিনে না ঝোঁকার সম্ভাবনাই বেশি। নেওয়া হতে পারে বাঁহাতি ব্যাটার। কিংবা বাকি ১৭ জনকে নিয়েই নিউজিল্যান্ডে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যেতে পারে বাংলাদেশ।

টেস্ট ক্রিকেটে ছুটি নেওয়ার বিষয়টি অবশ্য সাকিবের জন্য নতুন কিছু নয়। চোট ও বিশ্রামে টেস্ট ক্রিকেট যেন খেলাই হচ্ছে না সাকিবের। গত চার বছরের পরিসংখ্যান বলছে, সাদা জার্সিতে সাকিবকে দেখা যায় কালেভদ্রে। ২০১৭ সালে অস্ট্রেলিয়া সিরিজের পর সাকিব টেস্ট খেলেছেন মাত্র ৮টি। এ সময়ে বাংলাদেশ দল টেস্ট খেলেছে ২৬টি।এদিকে, সব ঠিক থাকলে আগামী ৯ ডিসেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। সেখানে এক সপ্তাহ কোয়ারেন্টিন শেষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। মাউন্ট মঙ্গানুইতে প্রথম টেস্টটি শুরু হবে আগামী ১ জানুয়ারি। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি।