bangla music

bangla music

জাতীয়

মুরাদকে বের করে দিল কানাডা

সদ্য বিদায়ী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডায় ঢুকতে পারেননি। তাকে কানাডার বর্ডার সার্ভিস এজেন্সি সে দেশে ঢুকতে দেয়নি।কানাডার বেশ কয়েকটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।ডা. মুরাদ শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টায় টরেন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তাকে জানানো হয়, তার সেদেশে প্রবেশে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছে। তারপর তাকে ফেরত পাঠানো হয়। পরে মধ্যপ্রাচ্যের একটি বিমানে তাকে তুলে দেওয়া হয়।

ডা. মুরাদ হাসান গত ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশ্য তিনি কূটনৈতিক পাসপোর্টে ঢাকা ত্যাগ করেন।প্রসঙ্গত, নারীর প্রতি বিদ্বেষমূলক বক্তব্য ও কয়েকটি অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতি মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ।

আরও পড়ুন=টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নিরাপত্তা ইস্যুতে পরপর দুটি হোম সিরিজ খেলা থেকে বঞ্চিত হয়েছে পাকিস্তান। প্রথমে নিউজিল্যান্ড এ ইস্যুতে না খেলেই পাকিস্তান ছাড়ে। এরপর ইংল্যান্ডও সফর স্থগিত করে দেয়। তবে, বিশ্বকাপ শেষ হতেই ফের ঘরের মাঠে খেলবে পাকিস্তান। এবারের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তিনটি করে

টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে গেছে ক্যারিবীয়রা। আর, তাদের নিরাপত্তার জন্য ৮৮৯ কমান্ডোসহ চার হাজারের বেশি নিরাপত্তাকর্মী রেখেছে পাকিস্তান। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভির খবরে এমনটাই বলা হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর করাচিতে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে ১৬ ডিসেম্বর।

এরপর ১৮ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ, যা শেষ হবে ২২ ডিসেম্বর।জিওটিভির খবরে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ দলের নিরাপত্তার জন্য করাচির পুলিশের ১৩ ঊর্ধ্বতন কর্মকর্তা থাকবেন। আরও থাকবেন ৪৬ জন সহকারী সুপারিন্টেনডেন্ট। এ ছাড়া কাজ করবে ৩১৫ জন এনজিও, তিন হাজার ৮২২ জন কনস্টেবল, ৫০ জন নারী পুলিশ, র‍্যাপিড রেসপন্স ফোর্সের ৫০০ জন এবং ৮৮৯ কমান্ডো।