bangla music

bangla music

জাতীয়

‘এক বছর আগে গরুর গোশত দিয়ে ভাত খাইছি’

এক সময়ের প্রাণচাঞ্চল্য তাজ্জত আলী (৮০) আজ বয়সের ভারে ন্যুজ হয়ে পড়েছেন। স্ত্রী সন্তান থেকেও আজ তারা নেই। অন্যের গোয়াল ঘরে বসবাস করা তার চিন্তা শুধু দিন শেষে এক মুঠো ভাত।তাজ্জত আলীর কাছে তার শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে তিনি বিডি২৪লাইভকে বলেন, আমি লুলা অইয়া গেছি আগে আমি কভাডি/হাডুডু খেলছি মানুষরে আনন্দ দিছি এহন আমার কমর তাইকা লুলা হইয়া গেছে অহনতো আমি কি ভাবে চলবাম কেউ দিলে খাই না হইলে তো ওবাস তাহি।

আমি এক বছর আগে এক জনের কাম করছিলাম তহন ওই লোক আনন্দে আমারে গরুর গোশত দেয়া ভাত খাওয়াইছিন।বৃদ্ধ তাজ্জত আলী ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। তিনি দুই ছেলে ও এক মেয়ের বাবা।খোঁজ নিয়ে জানা যায়, তাজ্জত আলী যৌবনে হাডুডু খেলে গ্রামবাসীকে মাতিয়ে রেখেছেন। ছিলেন নামকরা হাডুডু খেলোয়ার। স্ত্রী সন্তান নিয়ে ভালো চলছিল তার সংসার।

দুই ছেলে এক মেয়ের বাবা হলে অভাব-অনটন দেখা দেয় তাজ্জত আলীর সংসারে। অভাব-অনটনে অসহ্য হয়ে আনুমানিক ২৫/৩০ বছর আগে সন্তানদের নিয়ে তাজ্জত আলীকে ছেড়ে যায় তার স্ত্রী। ছেলে মেয়ে বড় হলেও এখন আর তাজ্জত আলীর খোঁজ নেন না তার স্ত্রী সন্তান। বৃদ্ধ তাজ্জত আলীর বসবাস এখন অন্যের গোয়াল ঘরে তিনি আরও বলেন, ঘর থেকে বের হয়ে এখন ভিক্ষা করতে যেতে পারি না৷ আমাকে যদি কেউ একটা চেয়ার কিনে দিত। তাহলে আমার জন্য ভাল হতো।